ডাঃ আজাদ খান,জামালপুর জেলা প্রতিনিধি: কম্বাইন্ড হিউম্যান রাইটস্ ওয়ার্ল্ড (সম্মিলিত মানবাধিকার বিশ্ব)  জামালপুর জেলা শাখার উদ্যোগে  মানবাধিকার বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয় ।
শনিবার  (২১ আগস্ট) বেলা ১১ টা হতে  জামালপুর শহরের পুরাতন বাসস্ট্যান্ড সংলগ্ন সংগঠন কার্যালয়ে উক্ত কর্মশালা শুরু হয় ।
কম্বাইন্ড হিউম্যান রাইটস্ ওয়ার্ল্ড (সম্মিলিত মানবাধিকার বিশ্ব)   জামালপুর জেলা শাখার সভাপতি সিনিয়র সাংবাদিক এম.এইচ. মজনু মোল্লা-এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায়  প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন হিউম্যান রাইটস্  ডিফেন্ডার নেটওয়ার্ক জামালপুর জেলা শাখার সভাপতি, উন্নয়ন সংঘের পরিচালক,  বিশিষ্ট মানবাধিকার কর্মী ও সংগঠক  সাংবাদিক জাহাঙ্গীর সেলিম ।
অনুষ্ঠান সঞ্চালনা করেন কম্বাইন্ড হিউম্যান রাইটস্ ওয়ার্ল্ড (সম্মিলিত মানবাধিকার বিশ্ব)  জামালপুর জেলা শাখার সাংস্কৃতিক সম্পাদক শামিউল হাসান ।
আলোচনা সভা শেষে অনুষ্ঠানের প্রধান অতিথিকে কম্বাইন্ড হিউম্যান রাইটস্ ওয়ার্ল্ড (সম্মিলিত মানবাধিকার বিশ্ব)   জামালপুর জেলা শাখার পক্ষ থেকে  গুনীজন সম্মাননা স্মারক প্রদান করা হয়েছে ।
পরে হিউম্যান রাইটস্  ডিফেন্ডার নেটওয়ার্ক জামালপুর জেলা শাখার সভাপতি সাংবাদিক জাহাঙ্গীর সেলিম মানবাধিকার বিষয়ক প্রশিক্ষণ কর্মশালায় প্রশিক্ষক হিসেবে গুরুত্বপূর্ণ আলোচনা করেন।
দুই ঘন্টার অধিক সময় অনুষ্ঠিত উক্ত কর্মশালায় মানবাধিকার কি, নারী ও শিশু নির্যাতন, ধর্ষণ-সহ বাস্তবমুখী তথ্যবহুল বিভিন্ন গুরুত্বপুর্ণ বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে ।
কর্মশালা শেষে মধ্যহ্ন ভোজের মাধ্যমে  উক্ত কর্মসুচী পরিসমাপ্তি ঘটে   ।